শুক্র. জুলা ৩, ২০২০

পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে গেলো জুনিয়র টাইগাররা

টেস্ট সিরিজ আগেই জয় করেছে অনূর্ধ্ব-১৬ টাইগারবাহিনী। এরপর একদিনের সিরিজে চ্যালেঞ্জ নিয়ে প্রথম ম্যাচেই এগিয়ে গেলো জুনিয়র টাইগাররা। ঘরের মাঠে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলের বিরুদ্ধে ৮৯ রানে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২২৮ রান করেছিল স্বাগতিক বাংলাদেশ। জবাবে ১৩৯ রানেই সবগুলো উইকেট হারায় সফরকারী পাকিস্তানের কিশোররা। ব্যাট হাতে ৬৬ রানের পর বল হাতে ২ উইকেট নেয়া মাহফুজ রাব্বী ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশ দলের হয়ে মাহফুজ রাব্বী ৬৬, আজিজুল রনি ৩৫ এবং সাকিব শাহরিয়ার ৩৪ রান করেন। এছাড়া মফিজুল ১৭, রিহাদ ও আশিক ১২ রান করে করেন। পাকিস্তানের হয়ে ফরহাদ খান ৪ টি এবং আসির মুঘল ৩টি উইকেট নেন।

২২৯ রানের জবাবে খেলতে নেমে শুরুটা একেবারেই বাজে হয়েছিল সফরকারী কিশোরদের। দলীয় ২৭ রানে ৩ উইকেট হারানোর পর বেশ বিপদে পড়ে পাক বাহিনী। পুরো ম্যাচেই আর বিপদ থেকে বের হতে পারেনি তারা। শুধুমাত্র কাশিফের ব্যাটেই কিছু রান (৬৫) এসেছে। আর তার সাথেই দুটি জুটি গড়েছে মাহমুদ ওয়াকাস ও আসির মুঘল। কিন্তু শেষ রক্ষা হয়নি।

মুশফিক হাসান, আজিজুল রনি ও মাহফুজ রাব্বীর প্রত্যেকের জোড়া আঘাতে ১৩৯ রানেই শেষ হয় জুনিয়র পাক বাহিনীর ইনিংস। সিরিজের পরবর্তী ম্যাচ আগামী সোমবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *