বুধ. জুলা ৮, ২০২০

বিদেশি কূটনীতিকদের সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠক

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশ ও সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। আজ বুধবার সকাল সোয়া ১০টা থেকে রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের বাসায় প্রায় পৌনে দুই ঘণ্টা এই বৈঠক হয়।

বৈঠকের বিষয়ে বিএনপি বা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি।

তবে বৈঠকের পর সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিদেশি কূটনীতিকদের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

অন্যদিকে জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, ‌‘দেশের বর্তমান অবস্থা খুবই খারাপ। যদি বিরোধী দলসহ জনগণকে কথা বলতে না দেওয়া হয়, প্রতিবাদ করতে না দেওয়া হয়, সমস্ত রাস্তা যদি বন্ধ করে দেওয়া হয়, তার পরিণতি কী দাঁড়াবে আমি জানি না।’

জানতে চাইলে ঐক্যফ্রন্টের আরেক নেতা বলেন, দেশের বর্তমান রাজনেতিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি, ব্যারিস্টার মঈনুল হোসেনকে ফের কারাগারে পাঠানোসহ বিভিন্ন বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

বৈঠকে ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী,  নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সুব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

এ ছাড়া কূটনীতিকদের মধ্যে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, ব্রিটিশ রাষ্ট্রদূত, কানাডার উপ-রাষ্ট্রদূত ও জাতিসংঘের আবাসিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *