রবি. অক্টো ২০, ২০১৯

মেঘ-পাহাড়ের দেশে

বালা ডেস্কঃ বেশিদূ্রে নয়,এই খাগড়াছড়িতেই অবস্থিত সাজেক।যেখানে মেঘের গায়ে হেলান দিয়ে পাহাড় ঘুমায়, কিংবা বলতে পারেন পাহাড়ের গায়ে মোড়ানো মেঘের চাদর। সাজেক আসলে মেঘ পাহাড়ের রাজ্য। এক সময় মেঘ দেখতে মানুষ দার্জিলিং যেত, শিলং যেত। এখন এই চির সবুজের বাংলাদেশেই এমন জায়গা আছে যেখানে পাহাড়ের চুড়াঁয় দাড়িয়ে মেঘের সমুদ্রে অবগাহন করতে পারেন।

আঁকা বাঁকা পাহাড়ী পথ বেয়ে চাঁদের গাড়িতে করে সাজেক যাওয়া সত্যিই অসাধারন। যাওয়ার পথে গাড়ি কখনো আকাশের দিকে উঠতে থাকে আবার কখনো নিচে নামতে থাকে। মাঝে মাঝে পাহাড়ের বাঁকে সামনের পথ দেখা যায় না। মনে হয় এই বুঝি গাড়ি পাহাড়ের খাঁদে পরে যাচ্ছে। খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়ার এই জার্নিটা ঠিক রোলার কোস্টার রাইডের মত এডভেঞ্চারে ভরপূর।

সাজেক এর এক এক সময়ের রুপ এক এক রকম। তবে সাজেকের পূর্ন রুপ দেখতে চাইলে আপনাকে অবশ্যই সেপ্টেম্বর এর শেষ থেকে নভেম্বর এর মাঝামাঝি সময়ে যেতে হবে।

সাজেক যেতে হলে আপনাকে প্রথমে বাসে করে ঢাকা থেকে খাগড়াছড়ি যেতে হবে। তারপর খাগড়াছড়ি শহরের শাপলা মোড় থেকে চান্দের গাড়ী রিজার্ভ করে সাজেক যাওয়া যাবে। একটি চান্দের গাড়ীতে অনায়াসে ১২ জন যেতে পারবেন।

ঢাকা থেকে শ্যামলী , হানিফ ও অন্যান্য পরিবহনের বাসে খাগড়াছড়ি যেতে পারবেন । শান্তি পরিবহনের বাস দীঘিনালা যায় । এছাড়া BRTC ও সেন্টমার্টিন্স পরিবহনের এসি বাস খাগড়াছড়ি যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *