অর্থমন্ত্রী প্রস্তাবিত বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জন্য ২১ হাজার ৯২৩ কোটি ১৭ লাখ ৪১ হাজার টাকা বরাদ্দের প্রস্তাব করেন। ২০১৮-১৯ অর্থবছরে সংশোধিত বাজেটে জননিরাপত্তা বিভাগের জন্য ২২ হাজার ১০০ কোটি ৬৯ লাখ ১৭ হাজার টাকা বাজেট বরাদ্দ ছিলো।২০১৯-২০ অর্থবছরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের জন্য ৩ হাজার ৬শ’৯৪ কোটি ৯২ লাখ ২৪ হাজার টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। ২০১৮-১৯ অর্থ বছরে সংশোধিত বাজেটে ৪ হাজার হাজার ২৫ কোটি ৩৭ লাখ টাকা বরাদ্ধ ছিল।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরে তার বাজেট বক্তৃতায় বলেছেন, প্রস্তাবিত এই অর্থ পুলিশ হাসপাতালসমূহ আধুনিকীকরণ, নৌপুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণ, ডিএমপি’র অপারেশন সক্ষমতা ও দক্ষতাবৃদ্ধিকরণ প্রকল্প, অস্ত্রাগার নির্মাণ প্রকল্প, জরাজীর্ণ থানাভবন নির্মাণসহ জননিরাপত্তা বিভাগের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ব্যয় করা হবে।
এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীনে কারা নিরাপত্তা আধুনিকীকরণ, কারা প্রশিক্ষণ একাডেমী ও হাসপাতাল নির্মাণ, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রবর্তন প্রকল্প, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সক্ষমতা বৃদ্ধি, দেশের ১৫৬টি স্থানে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ এবং ১১ টি বিশেষায়িত অগ্নিনির্বাপণ ও উদ্ধার ইউনিট স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে প্রস্তাবিত অর্থ ব্যয় করা হবে বলে বাজেট বক্তৃতায় উল্লেখ করেন অর্থমন্ত্রী।